প্রেম
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

কার দুচোখে অশ্রু দেখে
রক্ত ঝরে তোর হৃদয়ে ?
সুখ দেখে কার ভরে হৃদয়
মুখে ফোটে চাঁদের আলো ?
কে আছে আর অমোঘ শোকে
কান্না হয়ে ঝরবে চোখে !
কার ছোঁয়াতে এই ললাটে
সোহাগ নামের স্বপ্ন আঁকে !
কে আছে আর অবহেলায়
ভাঙতে পারে হৃদয় আমার !
তুই ছাড়া আর কে আছে বল ?
আনতে পারে এই চোখে জল !
সাতরে বেড়াই তোর পাঁজরে,
শেষ ছবিটা আঁকবো বলে ।
কে আছে আর মন পাঁজরে
বাঁধতে পারে হৃদয় আমার ?
রোজ ভাবি তাই তোর বুকেতেই
ছাড়বো আমি এই পৃথিবী ।
কেমন পাষাণ তুই শুধু বল ?
এই দু'চোখে আনিসরে জল !
হাসাস কাঁদাস স্রোতে ভাসাস
ডুবাস আবার তোর অতলে !
এই যে দেখি যায় ছেড়ে প্রাণ,
এক্ষণই ফের ছায় শ্যামলে !
তুইও একটা পাগল বড়
পাগলী আমায় বানিয়ে দিলি !
কাঁদাস হাঁসাস করিসরে পর
আবার দেখাস টান এখনই !
বলিস আমায় বুঝিসরে তুই
আবার দেখাস মান এখনই !
বলিস নে তোর দুঃখ কিসে
কিসে ভাসিস সুখ সাগরে ?
এতই বুঝিস, বুঝিস না রে
তুই ছাড়া আর নাম লেখা নেই ।
তুই ছাড়া আর নেই কোন স্বপ্ন-
তুই; শুধু তুই এই মণিকোঠার
একমাত্র রত্ন ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

anirban
০৫-০৮-২০১৩ ১২:৩৭ মিঃ

তুই ছাড়া আর নাম লেখা নেই ।
তুই ছাড়া আর নেই কোন স্বপ্ন-
তুই; শুধু তুই এই মণিকোঠার
একমাত্র রত্ন ।।

দুর্দান্ত :)

shakawatul
১৪-০৭-২০১৩ ১৪:২৭ মিঃ

হৃদয়ের গহীনে থাকা শব্দ গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে কবিতায়।

dukkhairaj
১২-০৭-২০১৩ ০০:৫৩ মিঃ

onindo sundor.

Tanzir
১০-০৬-২০১৩ ১৫:৩৪ মিঃ

দারুণ একটি কবিতা